Monday, March 12, 2012

আমি !!!!!!!!!!!!!

বিসমিল্লাহ হিররাহ মানের রাহিম ।আমার নাম মোহাম্মদ রিয়াজ উদ্দিন । আর বলার মত পরিচয় আমার নেই । আমার বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে । আমরা ৫ ভাই ১ বোন। সবার মাঝে আমি ছোট । আমি "" MITHACHARA HIGH SCHOOL ""  থেকে "" এস এস সি  "" । ""   চট্টগ্রাম সরকারি বাণিজ্যিক কলেজ  "" থেকে "" এইস এস সি "" । "" GOVT. TECHNICALE TRAINING CENTRE ""  থেকে  " DIPLOMA IN COMPUTER  AND TROUBLE SHOOTING  " এবং  """""   সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ   ""এ   "" বি বি এ  "" [ ফাইনাল ] সম্পূর্ণ না করে ফ্রান্স এর প্যারিস এ আসি । আমার ছোট থেকে অভ্যাস , আমি কারো সাথে তেমন কথা বলতাম না । সব সময় একা থাকতে পছন্দ করতাম।সবাই মনে করতো আমি সবার সাথে দাম দেখাই , আসলে আমার এই ধরনের কোন মানসিকতাই নেই । আসল কথা হচ্ছে , আমি সব দরনের ছেলে এবং মেয়ের সাথে মিশতে পারিনা , যদি না সে আমার মন মানসিকতার হয় । আর আমি মিথ্যা কথা একেবারে সহজে নিতে পারিনা ।  আমার মা একজন গৃহিণী  । আমার মা খুব দুঃখী মহিলা । তিনি তার সকল সন্তান কে একা সংসারের সকল কাজের ফাকে ফাঁকে পরা লিখা করিয়ে অন্তত সমাজের অন্য লোকদের সাথে চলার মত যোগ্য করে তুলেছেন । যিনি পরিবারের সকল কষ্ট কে হাসি মুখে মেনে নিয়েছেন তার সন্তান দের দিকে তাকিয়ে । যিনি নিজে না খেয়ে তার সন্তানদের খাইয়েছেন ।এ ছাড়া আরও অনেক কষ্ট যা বলে বা লিখে শেষ করা যাবেনা । আমার সেই মা । এই ওয়ার্ল্ড এর  বুকে আমার মায়ের মত সকল মাকে জানাই সালাম

No comments:

Post a Comment