Monday, February 25, 2013

Firefox এর জন্য চরম দুটি Dictionary (Bengali to English ও English to Bengali) Add-ons কাজে লাগবেই

Firefox এর ADD-ONS নিয়ে  ঘাটতে ঘাটতে দুটি চমৎকার  ADD-ONS পেয়ে গেলাম যা আমার কাছে দারুন লেগেছে আসা করছি আপনাদেরও ভাল লাগবে ।
আমরা অনেকে অনেক ধরনের Browser ব্যবহার করি আর এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় Browser হচ্ছে Mozila Firefox, যাই হোক আজ আমি আপনাদের  জন্য যে দুটি ADD-ONS এনেছি তা Mozila Firefox এ ব্যবহার করা যাবে । ADD-ONS দুটি মূলত (Bengali to English ও English to Bengali) Dictionary, যা খুবি সল্প সময় এর মধ্যে যে কোন Word এর অর্থ দ্রুত খুজে  পারবেন ।
ADD-ONS গুলো ব্যবহার করার জন্য প্রথমে আপনাকে Firefox ব্রাউজার থেকে নিচের দেওয়া লিঙ্কে যেতে হবেঃ
English to Bengali এর জন্যhttps://addons.mozilla.org/en-US/firefox/addon/english-to-bangla-dictionary/?src=ss
Bengali to English এর জন্যhttps://addons.mozilla.org/en-US/firefox/addon/bangla-to-english-dictionary/?src=ss
পেইজ টি আসলে দেখবেন Add to Firefox নামে অপশন আছে তাতে Click করুন ২০০kb এর মতন Download হবে, একটু পর  নতুন একটি Window আসবে তাতে Install অপশন দেখবেন, Install এ Click করুন ব্যাস আপনার কাজ শেষ ।
এখন আপনি কি ভাবে Dictionary টি ব্যবহার করবেন ???
খুবি সহজ, আপনি আপনার Browser থেকে Browse করার সময় web Page এর যে শব্দের অর্থ জানেন না বা বুঝতে পারছেন না  ( সেটি Bengali কিংবা English যেকোনোটি হতে পারে ) সেই শব্দ টি Mouse Pointer দিয়ে  মার্ক করুন এবার Right button এ Click করুন দেখবেন ( get the bangla meaning of selected word এবং get the english meanin of selected word ) নামে দুটি অপশন এসেছে আপনার জেটি প্রয়োজন তাতে Click করলেই  2 থেকে 5 সেকেন্ড এর মধ্যে Word টির অর্থ প্রদর্শিত হবে ।

No comments:

Post a Comment