Thursday, June 20, 2013

আপনার ফেসবুক আইডি কিছুদিন পরপর কি ব্লক করে দিচ্ছে তাইলে এখনি সমাধান নিন !!!!!

আমাদের সবার ই ফেসবুক আইডি আছে। ফ্রেন্ড ও আছে অনেক। কিন্তু কিছুদিন পরপর তা ব্লক হয়ে যাচ্ছে। যার কারণে আপনি জরুরি অবস্থায় যে আপনার ফ্রেন্ড না তাকে মেসেজ দিতে পারছেন না বা রিকোয়েস্ট পাথাতে পারছেন না। কিন্তু এই ব্লক কেন হচ্ছে।
প্রথম প্রধান  কারন হচ্ছে... আপনার অধিক পরিমান ফ্রেন্ড রিকোয়েস্ট পেন্দিং আছে... অর্থাৎ যাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাথাইছেন তারা আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহন করে নি। এই ফ্রেন্ড রিকোয়েস্ট পেন্দিং এর পরিমান যখন ৫০ এর অধিক হয়ে জায় তখন নি ফেসবুক আপনাকে ব্লক করে দেয়। প্রথমে ২ দিন, ৪ দিন, ৭ দিন, ১৫দিন এভাবে বারতে থাকে। চিন্তার কোন কারন নাই। সমাধান আছে ... আমি গুগল সার্চ করে একটা সমাধান বের করেসি। তো চলুন সুরু করা যাক।
১. প্রথমে এই সাইট এ যান
২. আপনি যদি আপানর ফেসবুক আইডি তে লগিন ত্থাকেন তাহলে নিচের মত একটা বক্স দেখতে পাবেন
৩. এটা হচ্ছে একটা ফেসবুক আপস ।তাই আপনার পারমিশন চাইবে। okey তে ক্লিক করুন।
৪.এবার নিচের ছবির মত bulk load এ ক্লিক করুন।
৫. এবার  Get Friend Request Data এ ক্লিক করুন । একটা popup উইন্ডো ওপেন হবে ব্রাউজার এ ওইখানে কিছু কোড দিবে। ওই কোড গুলা কপি করে ছবির ৩ নং এ পেস্ট করুন। তারপর Load Friend Request এ ক্লিক করুন।
6. এখানে আপনার যাদের   ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে ছিলেন। তাদের আইডি দেখা যাবে।এবং আইডি এর ডানপাশে Cancel Request বাটন থাকবে। এবার হল আসল কাজ। আপনি যদি সাম্প্রতিক ব্লক হয়ে থাকেন তবে দেখেন আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট ৫০ এর উপরে ছারিয়ে গেছে। এবার যাদের Request Cancel করবেন Cancel Request বাটন এ ক্লিক করুন তাদের প্রোফাইল এ নিয়ে যাবে । তারপর নিচের ছবির মত কাজ করুন।। এভাবে একটা একটা করে Request Cancel করুন।। সব গুল হয়ে গেলে দেখেন উপরে রিফ্রেশ এ ক্লিক করুন... তাহলে কত গুল বাকি আছে তা দেখা যাবে।
এই কাজ তা করুন আশা করি ফেসবুক ব্লক থেকে মুক্তি পাবেন। আজ এই পর্যন্ত ।আগামি তে দেখা হবে আবার। তত দিন ভাল থাকেন।।
আমি ফেসবুকেঃ  incorrect proloy

No comments:

Post a Comment