Tuesday, August 5, 2014

Windows7 এর Administrator Password ভুলে গেলে Password Remove করার সহজ পদ্ধতি ।

আজকের টিউন, Windows7 এর Password ভুলে গেলে কিভাবে Password Remove করতে হয়। প্রথমে এখান থেকে Software টি riaz uddin sraban করে নেই।
১। Software টি ব্যবহার করার জন্য, কম্পিউটারের সাথে একটি USB বা Blank CD লাগিয়ে Software টি ইন্সটল করে Run করান। আমি USB তে ব্যবহার করেছি।
২। Password Reset Application টি USB বা সিডি তে Burn করেনিন, নিচের চিত্রের মত।





৩। এখানে যে Computer টি Locked হয়ে গেছে , সে Computer এর USB টা লাগিয় CPU কে Restart করে USB থেকে System কে Boot করান।
৪। নিচের চিত্রে দেখুন Please Select Windows installation to be processed এর মধ্যে ID = Path এবং 1 = C:\WINDOWS। এখন আপনার কাজ হবে Please enter your selection 1..1 or 0 to quit: এ 1 লিখে Enter করুন।

৫। তাহলে Windows এর মধ্যে যতগুলো User Account আছে সবগুলো Show করবে। আপনি যে User Account এর Password Remove করবেন তা Select করে Ok করুন। আমি এখানে Administrator এর Password Remove করব। তাই আমি 1 লিখে Enter করেছি।





৬। নিচের চিত্রের মত Confirm password Remove করার জন্য Y লিখে Enter করুন। Y লিখে Enter করার সাথে সাথে Password Remove হয়ে যাবে।

৭। এখন যে Window টা আসবে সেখানে লিখা আছে আপনি যদি অনন্য User Account এর Password Remove করতে চান তাহলে Y আর যদি Remove না করে Finish করতে চান, তাহলে N লিখে Enter করুন। আমি এখানে Finish করার জন্য N লিখে Enter করেছি।





৮। এখন আপনার USB টা Computer থেকে খুলে, Computer Restart করার জন্য যে কোন একটা Key তে ক্লিক করুন, তাহলে আপনার Computer টা Restart হবে ।
আপনার Computer টা হারিয়ে জাওয়া Password ছাড়া Open হবে। এখন আপনি ইচ্ছা করলে নতুন করে আবার Password দিতে পারবেন।
ধন্যবাদ সবাইকে আমার এই ছোট টিউনটি কষ্ট করে পড়ার জন্য। এবং এ টিউনটি যদি কারো কাজে লাগে তাহলে এ টিউনটি সার্থক হবে।

No comments:

Post a Comment